রিং শাইন টেক্সটাইলের শেয়ার হস্তান্তরে সম্মতি

সময়: মঙ্গলবার, অক্টোবর ৩, ২০২৩ ১:১৭:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি রিং শাইন টেক্সটাইলের শেয়ার হস্তান্তরে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। তবে কোম্পানিটির ১৯ কোটি ৩৩ হাজার ৮৮১টি শেয়ার অধিগ্রহণের মাধ্যমে হস্তান্তরে ছয়টি শর্ত দিয়েছে বিএসইসি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এই ছয়টি শর্তের মধ্যে ১. এই শেয়ারগুলির প্রস্তাবিত স্থানান্তর স্টক এক্সচেঞ্জের ট্রেডিং সিস্টেমের বাইরে সিকিউরিটিজ আইন মেনে চলবে৷

প্রস্তাবিত হস্তান্তর/ট্রান্সমিশন কার্যকর করতে এই শেয়ারগুলি আন-ব্লক এবং পুনরায় ব্লক করা হবে এবং এই শেয়ারের স্থিতি বিদ্যমান স্পনসর শেয়ার থেকে পাবলিক শেয়ারে পরিবর্তিত হবে।

২. যেহেতু প্রস্তাবিত কোম্পানিগুলি ব্যাংক দায় এবং রিং শাইন টেক্সটাইল মিলস লিমিটেডের সম্পদ সহ বিদ্যমান সম্পূর্ণ দায়ভার গ্রহণ করবে এবং ব্যালেন্স শীটে কাল্পনিক সম্পদের ফলে বিপুল নেতিবাচক সম্পদের সাথে শেয়ারের প্রস্তাবিত স্থানান্তর/ট্রান্সমিশন অনুষ্ঠিত হতে পারে ক্রেতা এবং বিক্রেতাদের মধ্যে শেয়ার ক্রয় চুক্তি (এসপিএ) অনুযায়ী আলোচনার মূল্য।

৩. দ্য ওয়াইজ স্টার টেক্সটাইল মিলস লিমিটেড রিং শাইন টেক্সটাইল লিমিটেডের পুরো ব্যাংকের দায়গুলিকে নিয়মিত করার আশ্বাস দেবে বা নিয়মিত করার ব্যবস্থা করবে।

৪. এই স্থানান্তর/ট্রান্সমিশনটি কার্যকর করার পরে, পুনর্গঠিত বোর্ড কমিশনের অনুমোদন সাপেক্ষে মূলধন হ্রাস বা সদস্যতাবিহীন শেয়ার বাতিল করার প্রক্রিয়া শুরু করবে।

৫. পূর্ববর্তী স্পনসর শেয়ারহোল্ডার এবং পরিচালকদের দ্বারা সংঘটিত অনিয়ম অ-সম্মতি এবং অপরাধের বিষয়ে নতুন প্রস্তাবিত কোম্পানি এবং এর পরিচালকদের বিরুদ্ধে কোন প্রয়োগ ও আইনি পদক্ষেপ নেওয়া হবে না।

৬. এই স্থানান্তর/ট্রান্সমিশন সম্পাদনের পরে, কমিশন কোম্পানির সুষ্ঠু পরিচালনা এবং বেপাজ এবং অন্যান্য পাওনা পরিশোধ নিশ্চিত করার জন্য আইপিও তহবিল প্রকাশ করতে পারে।

৭. নতুন স্বাধীন পরিচালক এবং ক্রেতাদের কাছ থেকে প্রস্তাবিত শেয়ারহোল্ডার পরিচালকদের অন্তর্ভুক্ত করে বিদ্যমান পরিচালনা পর্ষদ পুনর্গঠন করা হবে।

৮. বিএসইসি দ্বারা প্রস্তাবিত যে কোনও প্রাসঙ্গিক নিয়ম/বিধি মেনে চলতে হবে।

 

 

Share
নিউজটি ২৭৭ বার পড়া হয়েছে ।
Tagged