রেমিট্যান্সে ২ শতাংশ নগদ প্রণোদনা দেয়া শুরু: অর্থমন্ত্রী

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ৩, ২০১৯ ১১:৪৩:৪৭ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : চলতি অর্থবছরের বাজেটে ঘোষণা অনুযায়ী বৈধ চ্যানেলে প্রবাসী বাংলাদেশিদের পাঠানো রেমিট্যান্সের বিপরীতে ২ শতাংশ হারে নগদ সহায়তা দেওয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি জানান, এরইমধ্যে সকল প্রক্রিয়া শেষে দু’একদিনের মধ্যেই রেমিট্যান্স গ্রহীতারা এ সুবিধা পাবেন।

গতকাল বুধবার সচিবালয়ে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ তথ্য জানান অর্থমন্ত্রী।

তিনি বলেন, চলতি অর্থবছরে বাজেটে ঘোষণা দেওয়া হয়েছিলো প্রবাসী বাংলাদেশিদের বৈধ চ্যানেলে পাঠানো টাকার বিপরীতে ২ শতাংশ হারে নগদ সহায়তা দেওয়া হবে। নানা কারণে এ উদ্যোগ বাস্তবায়ন করতে কিছুটা সময় লেগেছে। তবে ঘোষণা অনুযায়ী সকল রেমিট্যান্স গ্রহণকারী এ সুবিধা পাবেন। এতে রেমিট্যান্স যিনি পাঠাচ্ছেন এবং যিনি গ্রহণ করছেন কেউ ক্ষতিগ্রস্ত হবেন না।

তিনি আরো জানান, যিনি রেমিট্যান্স তুলবেন তিনি একবারে ১৫০০ ডলার পর্যন্ত তুলতে পারবেন কোনো তথ্য ছাড়াই। এই সংখ্যার চেয়ে পরিমাণে বেশি হলে পাসপোর্টের ফটোকপি কিংবা ভোটার আইডি কার্ডসহ অন্যান্য তথ্য দিতে হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৭৫ বার পড়া হয়েছে ।
Tagged