শেয়ার ক্রয়ের ঘোষণা

সময়: রবিবার, মার্চ ১৫, ২০২০ ৪:৫৯:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার ঘোষণা করেছে উদ্যোক্ত পরিচালক এবং একটি প্রতিষ্ঠান। কোম্পানিগুলো হলো- মালেক স্পিনিং এবং উদ্যোক্তা এবং ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি (বিএটিবিসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, মালেক স্পিনিংয়ের পরিচালক সায়মা মতিন চৌধুরী এ কোম্পানির ৫ লাখ শেয়ার কিনবে। এই পরিচালক আগামী ৩০ কর্মদিবসের মধ্যে পাবলিক মার্কেটে উল্লেখিত পরিমাণ শেয়ার কিনতে পারবে।
উল্লেখ্য, মালেক স্পিনিংয়ের মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা পরিচালকদের কাছে ৪৬.৫১ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩৩.৯১ শতাংশ, বিদেশি বিনিয়োগকারীদের কাছে দশমিক ৪১ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ১৯.১৭ শতাংশ শেয়ার আছে।
অন্যদিকে,
বহুজাতিক কোম্পানি ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি (বিএটিবিসি) লিমিটেডের শেয়ার কেনার ঘোষণা দিয়েছে পিআইসিটি লাক্স এ/সি টিএইচএস কেএফএফসি (টিএইচএস কিংসওয়ে ফান্ড)। কিংসওয়ে ফান্ড কোম্পানির ৫ লাখ ২৫ হাজার শেয়ার কিনবে। এই কর্পোরেট প্রতিষ্ঠান আগামী ৩০ কর্মদিবসের মধ্যে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের মাধ্যমে ব্লক মার্কেটে উল্লেখিত পরিমাণ শেয়ার কিনতে পারবে।
ফান্ডটি বাংলাদেশ সিকিউরটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) রুলস ২০১৮, অনুযায়ী শেয়ার অধিগ্রহণ এবং হস্তান্তর করতে পারবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩১২ বার পড়া হয়েছে ।
Tagged