সন্ধানী লাইফ ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

সময়: Wednesday, July 28th, 2021 10:56:32 pm


নিজস্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আজ অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় এ ঘোষণা দেয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ প্রতিটি শেয়ারের বিপরীতে বিনিয়োগকারীরা পাবেন এক টাকা ২০ পয়সা।

ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৮ সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় এ কোম্পানির ৩১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ আগস্ট।

৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এক টাকা ৪১ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল এক টাকা ৪৬ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ১৮ টাকা ১৫ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১৮ টাকা ৩৬ পয়সা।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরি প্রবাহ ৫ টাকা ২৭ পয়সা। আগের বছর একই সময়ে যার পরিমাণ ছিল মাইনাস ৩ টাকা ৩ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৩০ বার পড়া হয়েছে ।
Tagged