সপ্তাহজুড়ে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: শনিবার, অক্টোবর ১২, ২০১৯ ৪:২৮:০৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সপ্তাহজুড়ে লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো: ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজ, প্রকৌশল খাতের কোম্পানি বিডি ল্যাম্পস ও টেলিযোগাযোগ খাতের বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

একমি ল্যাবরেটরিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি একমি ল্যাবরেটরিজ ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ৩৫.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গত বুধবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৮১ পয়সা। আগের বছর একই সময় ছিল ৬ টাকা ৭৪ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৬ টাকা ৬৯ পয়সা।
আগামী ১২ ডিসেম্বর সকাল ১০.৩০মিনিটে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩১ অক্টোবর।

বিডি ল্যাম্পস: ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ লভ্যাংশ অনুমোদন করা হয়।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১২ পয়সা। আগের বছর একই সময় ছিল ৪ টাকা ৩২ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৯২ টাকা ৩৪ পয়সা।
আগামী ৪ ডিসেম্বর সকাল ১১টায় ঢাকার গুলশানে অবস্থিত ব্যাঙ্কুয়েট হল রুমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ নভেম্বর।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস: ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৪ পয়সা। এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৮ টাকা ৭৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৩৫ টাকা ৬৮ পয়সা।
৩০ জুন সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৭ টাকা ৩০ পয়সা।
আগামী ২৬ নভেম্বর সকাল ১১টায় ঢাকার কাকরাইলে মুক্তিযুদ্ধো স্মৃতি মিলনায়তন গ্যালারিতে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৫ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৭৩ বার পড়া হয়েছে ।
Tagged