সপ্তাহজুড়ে ৩ লাখ শেয়ার ক্রয়ের ঘোষণা

সময়: শনিবার, সেপ্টেম্বর ১৪, ২০১৯ ৩:০৬:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক

সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির উদ্যোক্তা ৩ লাখ ৫২ হাজার ৯০০ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বীমা খাতের পিপলস ইন্স্যুরেন্সের পরিচালক মো. জাফর আহমেদ পাটোয়ারি ১ লাখ শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। বীমা খাতের আরেক কোম্পানি গ্রীণ ডেলটা ইন্স্যুরেন্সের পরিচালক মিসেস খুরশিদা চৌধুরি ৫৫ হাজার শেয়ার কিনবেন। ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক জসিম উদ্দিন ১ লাখ ১২ হাজার ৯০০টি শেয়ার কিনবেন। অন্যদিকে ব্যাংক এশিয়ার উদ্যোক্তা পরিচালক মিসেস ফারহানা হক ৮৫ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন।

আগামী ৩০ কার্যদিবসের মধ্যে বাজারদর অনুযায়ী এসব শেয়ার ক্রয় করা হবে।

এদিকে প্রগতি ইন্স্যুরেন্সের উদ্যোক্তা পরিচালক তার ধারণ করা মোট ১৯ লাখ ৮৩০টি শেয়ারের মধ্যে ৫ লাখ ৮৫ হাজার শেয়ার তার ছেলে মো. সায়িদ মোহাম্মদ জনকে উপহার স্বরুপ হস্তান্তরের ঘোষণা দিয়েছেন। অন্যদিকে এনসিসি ব্যাংকের উদ্যোক্তা মো. ইয়াকুব আলী তার ধারণ করা মোট ১ কোটি ৮৫ লাখ ৪৯ হাজার ৮৩৭টি শেয়ারের মধ্যে ১ কোটি ৮৩ লাখ ৪৯ হাজার ৮৩৭টি শেয়ার তার মেয়ে তানজিনা আলীকে উপহার স্বরুপ হস্তান্তরের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। ডিএসই ও সিএসই’র অনুমোদনের পর আগামী ৩০ কার্যদিবসের মধ্যে এ শেয়ার হস্তান্তর করা হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২৭ বার পড়া হয়েছে ।
Tagged