সপ্তাহজুড়ে ৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: Saturday, July 31st, 2021 1:59:21 pm


নিজস্ব প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে শেয়ারহোল্ডারদের ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানি। কোম্পানিগুলো হলো-ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স, সন্ধানী লাইফ ইন্সুরেন্স, ম্যারিকো বাংলাদেশ ও বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএস) সূত্রে এ তথ্য জানা গেছে।

ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স: ন্যাশনাল লাইফ ইন্সুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৬ পয়সা।

আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকা ২৭ পয়সা, আগের বছর শেষে যা ছিল ৩৭ টাকা ১৫ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৯ সেপ্টেম্বর। এরজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ আগস্ট. ২০২১

সন্ধানী লাইফ ইন্সুরেন্স: সন্ধানী লাইফ ইন্সুরেন্স ৩১ ডিসেম্বর ২০২০ অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪১ পয়সা।

আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ১৫ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৮ টাকা ৩৬ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ২৮ মেপ্টেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ আগস্ট, ২০২১

ম্যারিকো বাংলাদেশ: ম্যারিকো বাংলাদেশ শেয়ারহোল্ডারদের ২০০ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৮ আগস্ট. ২০২১।

বার্জার পেইন্টস্: বার্জার পেইন্টস্ ৩১ মার্চ ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৭৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচ্য অর্থবছর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩২ টাকা ৭৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২০৪ টাকা ২০ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ৬ সেপ্টেম্বর, ২০২১। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৬ আগস্ট, ২০২১।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৩৬ বার পড়া হয়েছে ।
Tagged