সপ্তাহজুড়ে ৯ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: Saturday, October 16th, 2021 6:42:29 pm


বিদায়ী সপ্তাহে (১০-১৪ অক্টোবর) সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। কোম্পানিগুলো হলো- ফরচুন সুজ, ফারইস্ট নিটিং, আনোয়ার গ্যালভানাইজিং, ইনডেক্স এগ্রো, ম্যাকসন্স স্পিনিং, মেট্রো স্পিনিং, এনভয় টেক্সটাইল, কাশেম ইন্ডাস্ট্রিজ এবংঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড। ডিএসই ও কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

ফরচুন সুজ: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৮০ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৪ টাকা ২৪ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১ টাকা ১৬ পয়সা।

আগামী ৯ ডিসেম্বর সকাল ১১:৩০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৪ নভেম্বর ২০২১।

ফারইস্ট নিটিং এন্ড ডায়িং: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩২ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৮ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১ টাকা ২৩ পয়সা।

আগামী ২৩ ডিসেম্বর সকাল ১০:৩০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর ২০২১।

আনোয়ার গ্যালভানাইজিং: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯২ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৯৩ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৩ টাকা ৩১ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো লোকসান ৫৩ পয়সা।

আগামী ১২ জানুয়ারি ২০২২ সকাল ১১:৩০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর ২০২১।

ইনডেক্স এগ্রো: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এ ডিভিডেন্ড কেবল সাধারণ বিনিয়োগকারীরা পাবেন। কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা ডিভিডেন্ড নেবেন না।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৬৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬ টাকা ৭৮ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ৫৮ টাকা ২৭ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো লোকসান ১৬ টাকা ৮৩ পয়সা।

আগামী ৯ ডিসেম্বর সকাল ১১:০০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩১ অক্টোবর ২০২১।

ম্যাকসন্স স্পিনিং: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ৩৭ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ২০ টাকা ৯ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ২ টাকা ৮১ পয়সা।

আগামী ১৯ জানুয়ারি ২০২২ সকাল ১১:৩০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর ২০২১।

মেট্রো স্পিনিং: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৮ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১৮ টাকা ৩৬ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ৫৪ পয়সা।

আগামী ২৯ ডিসম্বর সকাল ১১:৩০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ নভেম্বর ২০২১।

কাশেম ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৯ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬৭ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ৩০ টাকা ৪৫ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ১ টাকা ৬৭ পয়সা।

আগামী ২৫ নভেম্বর সকাল ১১:০০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩ নভেম্বর ২০২১।

এনভয় টেক্সটাইল: কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ (অন্তবর্তীকালীন ৫ শতাংশসহ মোট ১০ শতাংশ) ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৬৩ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ৩৭ টাকা ৭৯ পয়সা। নেট অপারেটিং ক্যাশ ফ্লো লোকসান ২ টাকা ২৫ পয়সা।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১:০০ টায় ডিজিটাল প্লাট ফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর ২০২১।

ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো): কোম্পানিটি ৩০ জুন ২০২১ অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ১৫ পয়সা।

৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির ইউনিটপ্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ৪৭ টাকা ৯৫ পয়সা।

আগামী ১৫ জানুয়ারি, ২০২০ সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৩০ বার পড়া হয়েছে ।
Tagged