সূচক কমলেও বেড়েছে লেনদেন

সপ্তাহ শেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: Thursday, January 21st, 2021 4:30:30 pm

নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস দেশের উভয় শেয়ারবাজারে উত্থানেও কমেছে লেনদেনের পরিমাণ। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ২১৩ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২০২ কোটি ৫৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪১৬ কোটি ৪ লাখ টাকার।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৩৬.১৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৫৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ০.৯৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১২৯৪.৬৪ পয়েন্টে এবং ২২০৮.৪৪ পয়েন্টে। তবে সিডিএসইটি সূচক ৬.৮৭ পয়েন্ট কমেছে।

ডিএসইতে আজ ৩৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩২টির বা ৩৬.৬৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪৩টির বা ৩৯.৭২ শতাংশের এবং ৮৫টির বা ২৩.৬১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৮.৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৪৫.৮৬ পয়েন্টে। সিএসইতে আজ ২৫৬টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৮টির দর বেড়েছে, কমেছে ১০৫টির আর ৫৩টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৮ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৩৭ বার পড়া হয়েছে ।
Tagged