সাধারণ বীমা খাতে বিনিয়োগ কমেছে

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১১, ২০২০ ১২:৩৪:৫৮ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বিনিয়োগ কমেছে দেশের সাধারণ বীমাখাতে। গত বছর দেশের সাধারণ বীমা কোম্পানিগুলোর মোট বিনিয়োগের পরিমাণ ২ দশমিক ৯১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৮১৫ কোটি টাকা। তবে মোট সম্পদের পরিমাণ বেড়েছে ২ দশমিক ৬৫ শতাংশ। ইন্স্যুরেন্স ডেভলপমেন্ট অ্যান্ড রেগুলেটরি অথরিটি (আইডিআরএ) এ তথ্য প্রকাশ করেছে।

নিয়ন্ত্রক সংস্থা প্রকাশিত ‘বাংলাদেশে বীমার সম্ভাবনা’ শীর্ষক প্রতিবেদনের তথ্য অনুসারে, ২০১৯ সালে দেশের সরকারি-বেসরকারি ৪৬টি সাধারণ বীমা কোম্পানির মোট বিনিয়োগ ৫ হাজার ৮১৫ কোটি টাকা, যা আগের বছর ২০১৮ সালে ৫ হাজার ৯৮৯ কোটি টাকা ছিল। অর্থাৎ গত বছর এ খাতে বিনিয়োগ কমেছে ১৭৪ কোটি টাকা বা ২ দশমিক ৯১ শতাংশ।

২০১৭ সালে সাধারণ বীমাখাতে মোট বিনিয়োগ ছিল ৫ হাজার ৮৫৫ কোটি টাকা। সে হিসাবে ২০১৭ সালের তুলনায় ২০১৯ সালে বিনিয়োগ কমেছে ৪০ কোটি টাকা বা শূন্য দশমিক ৬৮ শতাংশ। এর আগে ২০১৬ সালে এই বিনিয়োগের পরিমাণ ছিল ৫ হাজার ১৮৯ কোটি টাকা। আর ২০১৫ সালে এই বিনিয়োগ ছিল ৪ হাজার ৮৮৪ কোটি টাকা।

অন্যদিকে সাধারণ বীমায় ২০১৯ সালে মোট সম্পদের পরিমাণ বেড়েছে ২ দশমিক ৫৮ শতাংশ বা ২৯৯ কোটি টাকা। বর্তমানে এ খাতে সম্পদের পরিমাণ ১১ হাজার ৫৯২ কোটি টাকা। এর আগে ২০১৮ সালে খাতটিতে মোট সম্পদের পরিমাণ ছিল ১১ হাজার ২৯৩ কোটি টাকা ছিল। ২০১৬ সালে এর পরিমাণ ছিল ৯ হাজার ৭৩৭ কোটি টাকা। আর ২০১৫ সালে ছিল ৮ হাজার ৬৬৩ কোটি টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪২৩ বার পড়া হয়েছে ।
Tagged