সিএসই’র এমডি নিয়োগের দায়িত্ব নিচ্ছে বিএসইসি

সময়: বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯ ৬:০৭:৫০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগের দায়িত্ব নিচ্ছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নির্ধারিত সময়ের মধ্যে সিএসই এমডি নিয়োগে ব্যর্থ হওয়ার কারণে অবশেষে বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে।

বিএসইসি ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নতুন নিয়োগপ্রাপ্ত এমডি কী কী সুবিধা পাবে, তা জানতে চেয়ে বিএসইসি সিএসইকে একটি চিঠি ইস্যু করেছে। আগামী রোববারের মধ্যে বিএসইসিতে এ বিষয়ে একটি প্রস্তাবনা পাঠাতে বলা হয়েছে।

সিএসইসির (বোর্ড ও প্রশাসন) বিধিমালা ২০১৩ অনুযায়ী, যদি পরিচালনা পর্ষদ পদের শূন্যতা শুরুর ৯০ দিনের মধ্যে এটি নিয়োগে ব্যর্থ হয়, তাহলে বিএসইসি ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অথবা প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দিতে পারে।

গত ৩১ মে সিএসইর এমডি হিসেবে এম সাইফুর রহমান মজুমদারের দায়িত্ব পালনের মেয়াদ শেষ হয়েছে। ওইদিন থেকে সিএসইর এ পদটি শূন্য রয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে সিএসইর পরিচালনা পর্ষদ এমডি নিয়োগ দিতে পারেনি।
এ প্রসঙ্গে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান বলেন, সিএসইসির এমডি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে জানতে একটি চিঠি ইস্যু করা হয়েছে। কমিশন নতুন পরিচালনায় প্রস্তাবিত সুবিধাগুলো স্পষ্টভাবে জানতে চেয়েছে।
সিএসই’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক বলেন, এমডি নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিএসইসি থেকে একটি চিঠি পেয়েছি। সিএসইসির পরবর্তী পর্ষদ সভায় বিষয়টি আলোচনা করা হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৫৩৫ বার পড়া হয়েছে ।
Tagged