সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

সময়: Thursday, September 29th, 2022 4:12:23 pm


নিজস্ব প্রতিবেদক : আজ ২৯ সেপ্টেম্বর দেশের শেয়ারবাজারে সূচকের উত্থান হয়েছে। এদিন শেয়ারবাজারের সব সূচক বাড়লেও টাকার পরিমাণে লেনদেন কমেছে। তবে লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে অর্ধেকেরই শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬.৫০ পয়েন্ট বা ০.২৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৫১২.৮৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪.৩১ বা ০.৩০ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.২৮ পয়েন্ট বা ০.৩১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১৯.৭২ পয়েন্টে এবং দুই হাজার ৩৩০.৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৪টির বা ২৫.৭৫ শতাংশের, শেয়ার দর কমেছে ৮৫টির বা ২৩.২৯ শতাংশের এবং ১৮৬টির বা ৫০.৯৬ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ২১৬ কোটি ৯৫ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৬৭ কোটি ৫০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪৮৪ কোটি ৪৫ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯.০৭ পয়েন্ট বা ০.০৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৮৯.২৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৪৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দর বেড়েছে, কমেছে ৭৬টির আর ১১১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৮৭ কোটি ২৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নিউজটি ৩৭ বার পড়া হয়েছে ।
Tagged