সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪ ৪:২৭:৪২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৩ জুন সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৮ শতাংশ বা ৩৪.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ১১৭.৮১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১০৮.০৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৯.৬৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮২১.৮৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৪ টির, কমেছে ১১৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৫৬.৫৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৯৮ লাখ ৪৯ হাজার ৮ টি শেয়ার ৯৯ হাজার ৪৭৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪২৩ কোটি ১৪ লাখ ১৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১২ জুন ডিএসইতে ৯ কোটি ৮৩ লাখ ৮৮ হাজার ৯৭৪ টি শেয়ার ১ লাখ ১০৮ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৩৫০ কোটি ৭৯ লাখ ৯৮ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭২ কোটি ৩৪ লাখ ১৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৪ শতাংশ বা ৬.৪৭ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৪ হাজার ৫৪৭.২৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৮৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২ টির, কমেছে ৮৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১১৬ কোটি ৮৭ লাখ ৮০ হাজার ৯০৩ টাকা।

 

Share
নিউজটি ৩২ বার পড়া হয়েছে ।
Tagged