সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪ ৩:৫৮:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২০ জুন সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৬০ শতাংশ বা ৮২.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৪৪.১২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ২৪.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৪৬.০৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩১.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৮৭৫.৪৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৮৮ টির, কমেছে ৫৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৭৩.২৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ২০ লাখ ৯২ হাজার ৭৯৩ টি শেয়ার ১ লাখ ১৯ হাজার ৬৫৪ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৫২ কোটি ৯৪ লাখ ২৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৯ জুন ডিএসইতে ৭ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৮৪ টি শেয়ার ৮১ হাজার ৭৬১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ২৪৬ কোটি ৪৪ লাখ ০৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২০৬ কোটি ৫০ লাখ ২২ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.২২ শতাংশ বা ১৭৮.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৪ হাজার ৭৮৬.৮২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২২ টির, কমেছে ৪৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১২১ কোটি ৬৩ লাখ ২১ হাজার ৩৭৯ টাকা।

 

Share
নিউজটি ২৩ বার পড়া হয়েছে ।
Tagged