সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের ঊত্থানে বেড়েছে লেনদেন

সময়: বুধবার, মে ১৯, ২০২১ ৪:১৫:২৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মূল্য সূচকের উত্থানে টাকার অংকের লেনদেন বেড়েছে। এতে ২ হাজার কোটি টাকার লেনদেন ছাড়িয়েছে, যা গত ৪ মাসের মধ্যে সর্বোচ্চ। আজ ডিএসইতে বেশিরভাগ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার ও ইউনিট দর কমেছে। এদিন ডিএসইতে টাকার অংকে লেনদেনও বেড়েছে বড় ব্যবধানে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)ও লেনদেন বেড়েছে বড় ব্যবধানে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮৭৩ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৬ পয়েন্ট এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক ১ পয়েন্ট বেড়েছে।

বুধবার ডিএসইতে মোট ৩৬৪টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, দর কমেছে ১৭৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৬টি কোম্পানির।

এদিন ডিএসইতে দুই হাজার ৯৯ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আজ ডিএসইতে আগের দিন থেকে ৩৭৯ কোটি ৪১ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল এক হাজার ৭১৯ কোটি ৬৩ লাখ টাকার।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই বেড়েছে ১৪৭ পয়েন্ট। সূচকটি ১৭ হাজার ৪১ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হয়েছে ১২৭ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার।

সিএসইতে মোট ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ১৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৮২ বার পড়া হয়েছে ।
Tagged