সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের নিম্নমুখী প্রবণতায় সপ্তাহ শুরু

সময়: Sunday, July 3rd, 2022 4:08:36 pm


নিজস্ব প্রতিবেদক : আজ ০৩ জুন সূচকের নিম্্নমুখী প্রবণতায় সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারে সব সূচক কমেছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১৬ পয়েন্ট বা ০.২৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৫৯.৭৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.০৩ পয়েন্ট বা ০.১৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩.৩৭ পয়েন্ট বা ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮৪.৭৪ পয়েন্টে এবং দুই হাজার ২৯১.২১ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৫৪ কোটি ৮৩ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৮২ কোটি ৯১ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৩৭ কোটি ৭৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২০টির বা ৩১.৪১ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২১৯টির বা ৫৭.৩৩ শতাংশের এবং ৪৩টির বা ১১.২৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ২৯.২০ পয়েন্ট বা ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৯৮.৩১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৭৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০০টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির দর। আজ সিএসইতে ১৭ কোটি ৪১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নিউজটি ৩০ বার পড়া হয়েছে ।
Tagged