সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক সামান্য পতনে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০ ৪:২৮:১১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে লেনদেন শেষ হয়েছে। তবে টাকার অংকে লেনদেনের পরিমাণ বেেেড়ছ। এদিন লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজ দিন শেষে ডিএসইতে আগের দিনের তুলনায় লেনদেন বেড়েছে ১৭৩ কোটি ৭৭ লাখ ৮৯ হাজার টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১১৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৪টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ২৯ কোটি ৩ লাখ ৩৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ০.৪০ পয়েন্ট কমে অবস্থান করে ৪৯১৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১১১৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ০.৬৮ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৬৯৫ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৮৫৫ কোটি ২৫ লাখ ৪৫ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১৭৩ কোটি ৭৭ লাখ ৮৯ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৪২৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৫ কোটি ৫১ লাখ ৫০ হাজার টাকা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৩৭ বার পড়া হয়েছে ।
Tagged