স্বাধীন পরিচালকের শেয়ার লেনদেনের অভিযোগ তদন্ত কমিটি গঠন

সময়: বুধবার, জুন ১৯, ২০২৪ ২:০৬:৫১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) একজন স্বাধীন পরিচালকের শেয়ার লেনদেনের অভিযোগ তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

ডিএসই সূত্রে জানা গেছে, গত বুধবার (১২ জুন) ডিএসইর বোর্ড সভায় সিদ্ধান্ত অনুযায়ী তদন্ত কমিটি সাত কর্মদিবসের মধ্যে অভিযোগ তদন্ত করে বোর্ডে প্রতিবেদন জমা দেবে।

তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান করা হয়েছে মানবাধিকার কমিশনের সদস্য ও ডিএসইর পরিচালক কাউসার আহমদকে। কমিটির অপর দুই সদস্য হলেন সংস্থাটির পরিচালক রুবাবা দৌলা ও শরীফ আনোয়ার হোসেন।

সম্প্রতি দেশের প্রথম শ্রেণির একটি গণমাধ্যমে ডিএসই পরিচালনা পর্ষদের স্বাধীন পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও বীমা বিভাগের অধ্যাপক আবদুল্লাহ আল মাহমুদের বিরুদ্ধে নিয়ম বহির্ভূতভাবে শেয়ার লেনদেন সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনে উল্লেখ করা হয়, তালিকাভুক্ত বিভিন্ন কারসাজির কোম্পানির শেয়ারে তিনি ১৩ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন করেছেন। যা ডিএসইর পরিচালনা পর্ষদের একজন সদস্য হিসাবে নিয়মের ব্যত্যয়।

এর প্রেক্ষিতে ওই পরিচালক শেয়ার ব্যবসায়ে কোনো নিয়মের ব্যত্যয় কিংবা কোনো ধরনের অনিয়ম করেছেন কি না, তা খতিয়ে দেখতে তদন্ত কমিটি গঠন করেছে ডিএসই।

 

 

Share
নিউজটি ২৬ বার পড়া হয়েছে ।
Tagged