২ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: বুধবার, নভেম্বর ২০, ২০১৯ ৬:৩৯:৫০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির ক্রেডিট রেটি সম্পন্ন করা হয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- সামিট পাওয়ার ও রূপালি ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, বিদ্যুৎ ও জ্বালানি খাতের কোম্পানি সামিট পাওয়ারকে দীর্ঘ মেয়াদেও জন্য ‘এএএ’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি ওয়ান’ রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ আর্থিক বছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও বিভিন্ন তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন সার্ভিসেস লিমিটেড।
এদিকে আজ কোম্পানির প্রতিটি শেয়ার সর্বশেষ ৩৭ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ৩৬ টাকা ৮০ পয়সা থেকে শুরু করে ৪৫ টাকায় ওঠানামা করে।
দাবি পরিশোধের সক্ষমতা যাচাই করে রূপালি ইন্স্যুরেন্সকে ‘এএ প্লাস’ রেটিং দেওয়া হয়েছে। ৩০ ডিসেম্বর ২০১৮৯ পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ৩০ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত কোম্পানির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড।
এদিকে আজ কোম্পানির প্রতিটি শেয়ার সর্বশেষ ২১ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ১৬ টাকা ৫০ পয়সা থেকে শুরু করে ৩১ টাকায় ওঠানামা করে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ২৯০ বার পড়া হয়েছে ।
Tagged