২ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: মঙ্গলবার, অক্টোবর ২৭, ২০২০ ১০:৩১:৫৬ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- রেনেটা লিমিটেড এবং তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নগদ ১৩০ শতাংশ এবং ১০ বোনাসহ মোট ১৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে ঔষধ ও রসায়ন খাতের কোম্পানি রেনেটা লিমিটেড। আগের বছর কোম্পানিটি ১১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিলো।
সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ টাকা ৬২ পয়সা। আগের বছর অর্থাৎ (২০১৮-১৯) অর্থবছরে যা ছিল ৪৩ টাকা ১৬ পয়সা।
কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪৩ টাকা ১৪ পয়সা। আগের বছর ছিল ২০৬ টাকা ৪০ পয়সা।
কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ৫১ টাকা ৯১ পয়সা। আগের বছর যা ছিল ৪৬ টাকা ৯০ পয়সা
আর কোম্পানিটি সমাপ্ত অর্থবছরে কনসুলেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৫ টাকা ২৯ পয়সা। গত বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস হয়েছিল ৪২ টাকা ৩৯ পয়সা।
কোম্পানিটির কনসুলেটেড শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৪৫ টাকা ৬৫ পয়সা। আগের বছর যা ছিল ২০৯ টাকা ৯১ পয়সা।
কোম্পানিটির কনসুলেটেড নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ৫২ টাকা ৮৯ পয়সা। আগের বছর যা ছিল ৪৭ টাকা ৭৬ পয়সা
শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৯ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

অন্যদিকে, গত ৩০ জুন ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানি তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড। আগের বছরও কোম্পানিটি ২৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছিলো।
সর্বশেষ অর্থবছরে (২০১৯-২০২০) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৩ টাকা ৬৪ পয়সা।গত বছর অর্থাৎ (২০১৮-১৯) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস হয়েছিল ৮ টাকা ৪৮ পয়সা। কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭১ টাকা ৩৯ পয়সা।
শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৫ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) নির্ধারণ করা হয়েছে। ওদিন সকাল টায় ডিজিটাল প্লাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৮ নভেম্বর।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৭ বার পড়া হয়েছে ।
Tagged