২ কোম্পানির শেয়ার লেনদেন শুরু

সময়: বৃহস্পতিবার, জুন ১৩, ২০২৪ ১২:০২:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: রেকর্ড ডেটের পর আগামী ১৯ জুন ২ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ২টি হলো- ফার্মা এইডস এবং লিন্ডে বিডি।

লিন্ডে বিডি : কোম্পানিটির কাছে থাকা সাবসিডিয়ারি কোম্পানি লিন্ডে ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের শেয়ার বিক্রি করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এরই মধ্যে ইসাব গ্রুপের কাছে সাবসিডিয়ারি কোম্পানির শেয়ার বিক্রির ক্রয়-বিক্রয়ের চুক্তিতে অনুমোদন দিয়েছে লিন্ডে বাংলাদেশের পর্ষদ। গতকাল স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

স্টক এক্সচেঞ্জকে দেয়া তথ্যানুসারে, লিন্ডে বাংলাদেশের পর্ষদ ইসাব গ্রুপের কাছে লিন্ডে ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের ১৩ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫০১টি শেয়ার বিক্রির জন্য চুক্তি অনুমোদন করেছে। এর মধ্যে ১৩ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫০০টি ইকুইটি শেয়ার রয়েছে তালিকাভুক্ত কোম্পানি লিন্ডে বাংলাদেশের কাছে। আর মনোনীত শেয়ারহোল্ডার হিসেবে লিন্ডে বাংলাদেশের কোম্পানি সচিব আবু মোহাম্মদ নিসারের কাছে রয়েছে ১টি শেয়ার। শেয়ার বিক্রির বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ২৩ জুন বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৩ জুন।

গত বছরের এপ্রিলে পৃথক্করণ প্রক্রিয়ার মাধ্যমে গ্যাস ও হার্ড গুডস ব্যবসা পুনর্গঠন ও পুনর্বিন্যাস পরিকল্পনায় হাইকোর্টের অনুমোদন পায় লিন্ডে বাংলাদেশ। পৃথক্করণ পরিকল্পনা অনুসারে, লিন্ডে বাংলাদেশের হার্ড গুডস ব্যবসা এবং এ-সংক্রান্ত সম্পদ ও দায় তালিকাভুক্ত কোম্পানিটির শতভাগ মালিকানাধীন সাবসিডিয়ারি লিন্ডে ইন্ডাস্ট্রিজ প্রাইভেট লিমিটেডের কাছে স্থানান্তরিত হবে। এরই মধ্যে এ বিষয়ে বিশেষ সাধারণ সভার (ইজিএম) মাধ্যমে বিনিয়োগকারীদের অনুমোদন নিয়েছে কোম্পানিটি।

ফার্মা এইডস : কোম্পানিটির পরিচালনা পর্ষদ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য কোম্পানিটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) করার সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটি জানিয়েছে, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ১০৩ ডেসিমেল জমি কেনার সিদ্ধান্ত জানিয়েছে। এর জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের অনুমতি নিয়ে ইজিএম করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

আগামী ২৪ জুন, ২০২৪ তারিখ সকাল সাড়ে ১১টায় এই কোম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে।

 

Share
নিউজটি ৩৪ বার পড়া হয়েছে ।
Tagged