২ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

সময়: Friday, July 30th, 2021 10:41:41 pm


নিজস্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে মিউচ্যুয়াল খাতে ২ প্রতিষ্ঠান। ফান্ডগুলো হলো- ইবিএল এএমএল ফার্স্ট ইউনিট ফান্ড এবং আইসিবি ইউনিট ফান্ড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন’২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বে-মেয়াদী (ওপেন-ইন্ড) মিউচুয়াল ফান্ড ইবিএল এএমএল ফার্স্ট ইউনিট ফান্ড। সর্বশেষ বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১ টাকা ৭২ পয়সা।

গত ৩০ জুন ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ছিল। অর্থাৎ চলতি বছরের ৩০ জুন তারিখে যাদের কাছে ফান্ডটির ইউনিট ছিল, তারা-ই ওই ডিভিডেন্ড পাবেন।

অপরদিকে, ৩০ জুন’২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ৪২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে বে-মেয়াদী (ওপেন-ইন্ড) মিউচুয়াল ফান্ড আইসিবি ইউনিট ফান্ড। আগের বছর ফান্ডটি ৪০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল।

গত ৩০ জুন ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ছিল। অর্থাৎ চলতি বছরের ৩০ জুন তারিখে যাদের কাছে ফান্ডটির ইউনিট ছিল, তারা-ই ওই ডিভিডেন্ড পাবেন।

এদিকে নতুন করে আইসিবি ইউনিট ফান্ডের পুনঃক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে, যা আগামী ১ আগস্ট থেকে কার্যকর হবে। ফান্ডের ১০০ টাকা অভিহিত মূল্যের ইউনিট ফান্ডের পুনঃক্রয় মূল্য নির্ধারণ করা হয়েছে ২৬১ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

নিউজটি ৫০ বার পড়া হয়েছে ।
Tagged