৩ কোম্পানির এজিএম অনুষ্ঠিত

সময়: সোমবার, ডিসেম্বর ২৩, ২০১৯ ৮:৪৬:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) গতকাল অনুষ্ঠিত হয়েছে। কোম্পানিগুলো হলো- এসিআই ফর্মুলেশন লিমিটেড, ফু-ওয়াং সিরামিক লিমিটেড ও এসিআই লিমিটেড।
এসিআই ফর্মুলেশন : আমরা ব্যবসাকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছি এবং ব্যবসায় যেভাবে সম্প্রসারিত হচ্ছে তাতে শেয়ারের দর বৃদ্ধি পাওয়া উচিত। গতকাল কোম্পানির ২৩তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) চেয়ারম্যান এম আনিস উদ দৌলা এ কথা বলেন। তিনি আরো বলেন, কোম্পানি ভালো করছে, কিন্তু শেয়ারের দাম কেন কমছে সেটা আমার বোধগম্য হচ্ছে না। বিনিয়োগকারীরা কোম্পানির ঘোষিত ডিভিডেন্ডসহ মোট ৪টি এজেন্ডা অনুমোদন করেন।
সভায় আরও উপস্থিত ছিলেন ব্যবস্থপরা পরিচালক সুস্মিতা আনিস, পরিচালক আরিফ দৌলা, নাজমা দৌলা, স্বতন্ত্র পরিচালক আবদুল মুয়ীদ চৌধুরী, কোম্পানি সিএফও, সেক্রেটারী ও শেয়ারহোল্ডারবৃন্দ।

ফু-ওয়াং সিরামিক: ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত ১ শতাংশ ডিভিডেন্ড অনুমোদন করেছেন শেয়ারহোল্ডাররা। গতকাল ২৪তম এজিএমে এ অনুমোদন করা হয়।
সভায় সভাপতিত্ব করেন পরিচালনা পর্ষদের সভাপতি জাভেদ অপগেনহেপেন। সভায় আরও উপস্থিত ছিলেন স্বতন্ত্র পরিচালক সাদাদ রহমান ও সৈয়দ রেজারাজ আহমেদ, প্রধান নির্বাহী কর্মকর্তা রফিকুজ্জামান ভূঁইঞা, প্রধান আর্থিক কর্মকর্তা আহমেদ মোনাব্বী, কোম্পানি সচিব মোহাম্মদ আবদুল হালিম ঠাকুরসহ শেয়ারহোল্ডারবৃন্দ।

এসিআই লিমিটেড : বিগত কয়েক বছর মেগাশপ ‘স্বপ্ন’ লোকসানে থাকলেও কোম্পানির অপারেটিং লোকসান কমেছে ২১ শতাংশ। দেশের শীর্ষ ১০টি কোম্পানির মধ্যে স্থান করে নিয়েছে প্রতিষ্ঠানটি। গতকাল এসিআই লিমিটেডের ৪৬তম এজিএমে এ কথা বলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আরিফ দৌলা।

তিনি বলেন, গত বছর স্বপ্ন শীর্ষ তের এর মধ্যে না থাকলেও এ বছর দশ এর মধ্যে উঠে আসে। প্রতিষ্ঠানটি দেশের বেস্ট কমিউনিকেটিভ কোম্পানি হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে। কারণ আপনারা ভালো করেই জানেন স্বপ্নের সকল পণ্যের ৪০ শতাংশ সরাসরি ফার্ম থেকে কৃষকের মাধ্যমে আসে। কোম্পানির লোকসান কমতে শুরু করেছে, আমরা আশা করছি খুব শীঘ্রই রিটার্ন পাবো।
তিনি আরও বলেন, আশা করছি এসিআই হেলথ কেয়ার থেকে আমরা খুব শীঘ্রই আয় করবো। বর্তমানে সব কিছুই তৈরি আছে শুধু রপ্তানির জন্য যুক্তরাষ্ট্রের ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের (এফডিএ) অনুমোদনের অপেক্ষা। এজিএম এ শেয়ারহোল্ডাররা এসিআই এর সাবসিডিয়ারি কোম্পানিগুলোর বর্তমান অবস্থা, কোম্পানিগুলোর ভবিষ্যৎ এবং স্বপ্নের বিষয়ে জানতে চাইলে তিনি এ কথা বলেন। শেয়ারহোল্ডারা কোম্পানির ডিভিডেন্ডসহ মোট ৪টি এজেন্ডা অনুমোদন করেন।

সভায় আরও উপস্থিত ছিলেন পরিচালক সুস্মিতা আনিস, নাজমা দৌলা, স্বতন্ত্র পরিচালক আবদুল মুয়ীদ চৌধুরী, কোম্পানি সিএফও, সেক্রেটারী ও শেয়ারহোল্ডারবৃন্দ।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৬০৯ বার পড়া হয়েছে ।
Tagged