৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: Tuesday, April 19th, 2022 11:55:29 am


নিজস্ব প্রতিবেদক: আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো ইজেনারেশন লিমিটেড, কন্টিনেন্টাল ইন্সুরেন্স, উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরি লিমিটেড এবং এইআর টেক্সটাইল। গতকাল অনুষ্ঠিত কোম্পানি ২টির বোর্ড সভায় চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

ইজনারেশন : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-৩১মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪০ পয়সা। গতবছর একই সময়ে যার পরিমাণ ছিল ৩৮ পয়সা (রিস্টেটেড)। এদিকে, প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১ টাকা ১৮ পয়সা। গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৩ পয়সা (রিস্টেটেড) ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৪১ পয়সা।

এইচআর টেক্সটাইল : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-৩১মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯১ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৯৩ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২২ পয়সা। গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৮৯ পয়সা। গত ৩১ মার্চ, ২০২২ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৪৪ টাকা ৮২ পয়সা।

কন্টিনেন্টাল ইন্সুরেন্স : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৮ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২০ টাকা ৯২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২০ টাকা ৩২ পয়সা। শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১৫ পয়সা।

উসমানিয়া গ্লাস শিট ফ্যাক্টরী লিমিটেড : তৃতীয় প্রান্তিকে জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি ৭৩ পয়সা লোকসান করেছে। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৪ টাকা ৭৫ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৩০ পয়সা। গত বছরের একই সময়ে তা ৪ টাকা ৮৮ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৮৩ টাকা ৫৩ পয়সা।

 

নিউজটি ৬০ বার পড়া হয়েছে ।
Tagged