৪ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

সময়: সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯ ৬:৩১:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। কোম্পানিগুলো হলো: বিএসআরএম স্টিল, বঙ্গজ, আইপিডিসি ও লংকাবাংলা ফাইন্যান্স। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

বিএসআরএম স্টিলকে দীর্ঘ মেয়াদের জন্য এএ প্লাস’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-টু’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড।

বঙ্গজ লিমিটেডকে দীর্ঘ মেয়াদের জন্য ‘বিবিবি প্লাস’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-থ্রি’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৮ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২০১৯ আর্থিক বছরের ৩১ মার্চ পর্যন্ত কোম্পানির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্ণয় করেছে ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেড।

আইপিডিসি লিমিটেডকে দীর্ঘ মেয়াদের জন্য ‘এএএ’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-ওয়ান’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৮ আর্থিক বছরের ৩১ ডিসিম্বর পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ইর্মাজিং ক্রেডিট রেটিং লিমিটেড ।

আর্থিক খাতের লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডকে দীর্ঘ মেয়াদের জন্য ‘এএথ্রি’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-টু’ রেটিং দেওয়া হয়েছে। ২০১৮ আর্থিক বছরের ৩১ ডিসিম্বর পর্যন্ত কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড ।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৭৮ বার পড়া হয়েছে ।
Tagged