৬৭৯ কোটি টাকার বন্ড ইস্যুর সিদ্ধান্ত

সময়: বৃহস্পতিবার, মে ২, ২০২৪ ৭:৩৮:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ৬৭৯ কোটি টাকার বন্ড ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজারে ব্যাংক খাতে তালিকাভুক্ত কোম্পানি রূপালী ব্যাংক পিএলসি। এজন্য ব্যাংকটি ৬৭৯ কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ৮০০ টাকার সাধারণ শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। শেয়ারহোল্ডার ও নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন সাপেক্ষে এই সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।

জানা গেছে, সরকারি ইক্যুইটির বিপরীতে রূপালী ব্যাংক ৪৫ কোটি ৩৩ লাখ ৩০ হাজার ২৫৩টি সাধারণ শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে। প্রতিটি শেয়ারের দাম হবে ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা। ফলে আলোচ্য শেয়ার ইস্যুর মাধ্যমে রূপালী ব্যাংক পুঁজিবাজার থেকে ৬৭৯ কোটি ৯৯ লাখ ৫৩ হাজার ৮০০ টাকা উত্তোলন করবে।

এদিকে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২৩ অর্থবছরের জন্য কোন ডিভিডেন্ডের সুপারিশ করেনি ব্যাংকটির পরিচালনা পর্ষদ। আলোচ্য অর্থবছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ৬১ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২৩ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৬ টাকা ৯০ পয়সায়।

১৯৮৬ সালে শেয়ারবাজারে আসা রূপালী ব্যাংকের বর্তমানে মোট শেয়ার সংখ্যা ৪৬ কোটি ৪৬ লাখ ৯৭ হাজার ২০৫। এর মধ্যে ৯০.১৯ শতাংশ সরকার, ৩.১০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী এবং ৬.৭১ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

 

Share
নিউজটি ৫৬ বার পড়া হয়েছে ।
Tagged