৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ২২, ২০২০ ১১:২৫:০৬ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- সিঙ্গার বিডি, আইপিডিসি, ইউনাইটেড কমার্সিয়াল ব্যাংক লিমিটেড, গ্লোবাল ইন্স্যুরেন্স, বিএটিবিসি এবং কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তালিকাভুক্ত সিঙ্গার বিডি : কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে শেয়ারাবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বিডি। তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৯ টাকা (কনসলিটেটেড)। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪.৪১ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি’-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৫০ টাকা (কনসলিটেটেড)। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৯.৫৪ টাকা।
এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ঋণাত্মক ৩.৫০ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.৮২ টাকা।

আইপিডিসি ফাইন্যান্স : এ কোম্পানি তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩৯ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি’-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৪২ টাকা।
এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.৩১ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.১৮ টাকা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে তৃতীয় প্রান্তিকে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইউসিবির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৭৩ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৬৭ পয়সা।
আলোচিত প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Solo EPS) হয়েছে ৬৮ পয়সা। আগের বছর একক ইপিএস ছিল ৬৩ পয়সা।
তিন প্রান্তিক মিলিয়ে ইউসিবির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৪৫ পয়সা, যা গত বছরের একই সময়ে ১ টাকা ৬২ পয়সা ছিল।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে এককভাবে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টাকা ৪০ পয়সা, যা বছরের এই সময়ে ১ আকা ৪৯ পয়সা ছিল।
তিন প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ১৭ টাকা ৪২ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল মাইনাস ৫৩ পয়সা।
গত ৩১ সেপ্টেম্বর, ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৮১ পয়সা, আর এককভাবে ছিল ২৮ টাকা ২৮ পয়সা।

গ্লোবাল ইন্স্যুরেন্স : এ কোম্পানি প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ,২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
আলোচ্য সময়ে কোম্পানির কর পূর্ববর্তী মুনাফা হয়েছে ৬ কোটি ৪৫ লাখ টাকা। আর শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানিটির নীট মুনাফা হয়েছিল ৩ওটি ৫৪ লাখ টাকা। আর ইপিএস ছিল ৫২ পয়সা।
জানুয়ারি-৩১ মার্চ ২০২০ সময়ে নেট অপারেটিং ক্যাশ ফ্লো পার শেয়ার (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ৬৫ পয়সা।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো কোম্পানি লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০- সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।
চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিক তথা ৯ মাসে (জানুয়ারি’২০-সেপ্টেম্বর’২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ টাকা ৪৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩৫ টাকা ৩৫ পয়সা।

কন্টিন্টোল ইন্স্যুরেন্স লিমিটেড : এ কোম্পানি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৫ পয়সা।
এদিকে ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। আগের বছর একই সময় ছিল ১ টাকা ৯৭ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৫০ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ২ টাকা ২১ পয়সা।
গত ৩১ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৭০ পয়সা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৮৫ বার পড়া হয়েছে ।
Tagged