সিঙ্গারের ৪০তম বার্ষিক সাধারণ সভা

৭৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড অনুমোদন

সময়: বুধবার, মে ১৩, ২০২০ ১০:০০:৪৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ৪০তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ বুধবার ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে । এতে সভাপতিত্ব করেন সিঙ্গার বাংলাদেশ লিমিটেড-এর চেয়ারম্যান ডঃ ফাতিহ কামাল এবিচলিওলু।
সভায় উপস্থিত শেয়ারহোল্ডারগণ ২০১৯ সালের জন্য ৭৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড এবং অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা হতে ২৫০ কোটি টাকায় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন করেন।
চেয়ারম্যান তার বক্তব্যে জানান, বিক্রয় এবং মুনাফার দিক দিয়ে ২০১৯ সাল ছিল সাফল্যের বছর। বিনিয়োগকারীদের জন্যেও তা সন্তোষজনক। ২০১৯ সালে বিক্রয় ১৪.২% বৃদ্ধি পেয়ে ১৫.৫ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে। কর পরবর্তী মুনাফা ১২% বৃদ্ধি পেয়ে ১ বিলিয়ন টাকায় উন্নীত হয়েছে এবং সেই সাথে শেয়ারপ্রতি আয় বৃদ্ধি পেয়ে ১০.৪ টাকায় উন্নীত হয়েছে।
প্রথমবারের মতো সিঙ্গারের এজিএম কোভিড-১৯ মহামারির কারণে ডিজিটাল ফরম্যাটে অনুষ্ঠিত হয়েছে। চেয়ারম্যান সদস্যগণকে ডিজিটাল ফরম্যাটে অনুষ্ঠিত এজিএম-এ অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান।
উল্লেখযোগ্য সংখ্যক সদস্যগণ সভায় অংশগ্রহণ করেন। তারা কোম্পানির ভালো ফলাফলের জন্য ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান এবং কোম্পানীর সমৃদ্ধির জন্য কিছু পরামর্শ প্রদান করেন।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬৪ বার পড়া হয়েছে ।
Tagged