সূচক কমলেও বেড়েছে লেনদেন

প্রধান সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: মঙ্গলবার, এপ্রিল ২৫, ২০২৩ ৬:১০:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২৫ এপ্রিল, দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক বাড়লেও কমেছে লেনদেন। এদিন বেশিরভাগ শেয়ারের দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৫ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৮ শতাংশ বা ১১.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৬৩.৫১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৮.৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.১১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২১২.৯৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৩ টির, কমেছে ৫৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২০৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৪.২৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

সারাদিনে ডিএসইতে ১০ কোটি ৫২ লাখ ৩৭ হাজার ৯২২টি শেয়ার ১ লাখ ৪৫ হাজার ৭৮৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭১৩ কোটি ১৫ লাখ ৬১ হাজার টাকা।

আজ লেনদেন কমেছে ১০৬ কোটি ৬৩ লাখ ৪৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৩ শতাংশ বা ২৪.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৪৪১.১৮ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ১৬৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৫৬টির, কমেছে ২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৪টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ০৩ লাখ ৩১ হাজার ৮১৮ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩ কোটি ৯৭ লাখ ০৬ হাজার ১৯৫ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ০৬ লাখ ২৫ হাজার ৬২৩ টাকা।

 

Share
নিউজটি ১১৩ বার পড়া হয়েছে ।
Tagged