সপ্তাহজুড়ে ৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: শুক্রবার, ফেব্রুয়ারি ২৪, ২০২৩ ৯:৪৭:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: বিদায়ী সপ্তাহে আর্থিক প্রতিবেদকন প্রকাশ করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। কোম্পানিগুলো হলো- বাংলাদেশ শিপিং কর্পোরেশন, আরামিট সিমেন্ট এবং আরিামিট লিমিটেড। এই তিন কোম্পানি দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর’২২) সমাপ্ত অর্থবছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন: কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৪৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৩ টাকা ৯৪ পয়সা। আয় বেড়েছে ১২.৪৩ শতাংশের বেশি।

অর্থবছরেরর দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ টাকা ৪১ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৮ টাকা ২৮ পয়সা। আয় বেড়েছে ১.৫৭ শতাংশের বেশি।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ দাঁড়িয়েছে ১২ টাকা ৭২ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৫৭ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭৯ টাকা ৯৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৭২ টাকা ৫২ পয়সা।

আরামিট সিমেন্ট: কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫ টাকা ০৫ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ টাকা ১৫ পয়সা।

দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২২) কোম্পানিটির লোকসান হয়েছে ৭ টাকা ৬৯ পয়সা। আগের বছর একই সময়ে লোকসান ছিল ৪ টাকা ১১ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪ টাকা ৯৩ পয়সা।

আরামিট লিমিটেড: কোম্পানিটির শেয়ার আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৯৮ পয়সা।

দুই প্রান্তিকে বা ৬ মাসে (জুলাই-ডিসেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ১২ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫৩ টাকা ৬০ পয়সা।

 

 

Share
নিউজটি ১৫৪ বার পড়া হয়েছে ।
Tagged