সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, মে ২, ২০২৪ ৬:৩২:০২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০২ মে সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি টাকার লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৫ শতাংশ বা ৩০.৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬১৫.৬৪ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৯২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৩২.৪২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৭.৮৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৭ টির, কমেছে ১৪০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৫২.৪০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৯ কোটি ৮৫ লাখ ২৪ হাজার ৩০২ টি শেয়ার ১ লাখ ৭৮ হাজার ৯০৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭১০ কোটি ৬২ লাখ ৬০ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩০ এপ্রিল ডিএসইতে ২১ কোটি ৪৩ লাখ ৬২ হাজার ৩৫০ টি শেয়ার ১ লাখ ৮০ হাজার ৫৭৩ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮৩৫ কোটি ৭২ লাখ ৪৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১২৫ কোটি ৯ লাখ ৮৫ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৬১ শতাংশ বা ৯৮.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ৫১.৩৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৫ টির, কমেছে ৮৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ১৮ লাখ ৮১ হাজার ৫৪৫ টাকা।

Share
নিউজটি ২৫ বার পড়া হয়েছে ।
Tagged