সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পতনে সপ্তাহ শুরু

সময়: রবিবার, জুন ১১, ২০২৩ ৪:০৭:৪৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১১ জুন সূচকের পতনে সপ্তাহ শুরু হয়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন ডিএসইতে সূচকের সাথে সাথে কমেছে টাকার অংকে লেনদেন। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। ডিএসই-সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১১ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৮ শতাংশ বা ১১.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৪১.৫৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৭৭.৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯০.৯৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪ টির, কমেছে ১১৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৮.০৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৬ কোটি ১৯ লাখ ৫৭ হাজার ২৪৪টি শেয়ার ২ লাখ ৬৮ হাজার ২৯২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১০৩০ কোটি ৬১ লাখ ৩৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০৮ জুন ডিএসই’র ডিএসইতে ১৬ কোটি ৯৭ লাখ ৯৮ হাজার ৩৬০টি শেয়ার ২ লাখ ১০ হাজার ৭২৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ১০৬৩ কোটি ৭৭ লাখ ৭৫ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩৩ কোটি ১৬ লাখ ৩৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১১ শতাংশ বা ২০.০৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৭৪২.৬৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২০২ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৫২টির, কমেছে ৭৪টির এবং পরিবর্তিত রয়েছে ৭৬টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ২১ কোটি ৫৫ লাখ ৮ হাজার ৭৮৮ টাকা।

Share
নিউজটি ৯৩ বার পড়া হয়েছে ।
Tagged