সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সাথে বেড়েছে লেনদেন

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ৮, ২০২২ ৪:২৯:৫৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২০.৯৮ পয়েন্ট বা ০.২৯ শতাংশ বেড়ে ৭ হাজার ৭২.৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১.৮১ পয়েন্ট বা ০.১২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.৬০ পয়েন্ট বা ০.১০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫১১.৩৭ পয়েন্টে এবং ২ হাজার ৬১০.৩৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ১ হাজার ৪৪৯ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২১ কোটি ৯৬ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৪২৭ কোটি ৭৯ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৬টির বা ৪৬.৩১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৪৯টির বা ৩৯.২১ শতাংশের এবং ৫৫টি বা ১৪.৪৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৩৩ কোটি ৯৬ লাখ ৭৮ হাজার ৮৭৫টি শেয়ার ২ লাখ ৪০ হাজার ৭৪বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ৪৪৯ কোটি ৭৫ লাখ ৮০ হাজার ৯৫২ টাকা ৮০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬৬৭ হাজার ৮৪ কোটি ৬৭ লাখ ২৪ হাজার ১৮৪ টাকা ২০ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩৯.৩৭ পয়েন্ট বা ০.১৯ শতাংশ কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৭১৪.৭৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১২৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির দর। আজ সিএসইতে ৬৩ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ৩৩৭ বার পড়া হয়েছে ।
Tagged