সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকে সামান্য উত্থান, কমেছে লেনদেন

সময়: বুধবার, ফেব্রুয়ারি ৯, ২০২২ ৩:৫৯:০৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বুধবার সপ্তাহের ৪র্থ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচক সামান্য পরিমাণে বেড়েছে তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.৫৯ পয়েন্ট বা ০.১২ শতাংশ বেড়ে ৭ হাজার ৮১.৩৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১.৫১ পয়েন্ট বা ০.১০ শতাংশ বেড়ে এবং ডিএসই-৩০ সূচক ৫.৩৪ পয়েন্ট বা ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫১২.৮৯ পয়েন্টে এবং ২ হাজার ৬০৪.৯৮ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ১৫০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৯৮ কোটি ৯৫ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৪৪৯ কোটি ৭৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০৫টির বা ৫৪.০৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১২৮টির বা ৩৩.৭৭ শতাংশের এবং ৪৬টি বা ১২.১৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ২৮ কোটি ২৯ লাখ ১১ হাজার ৮০২টি শেয়ার ২ লাখ ২২ হাজার ২৮২বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ১৫০ কোটি ৮১ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা ৮০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬৭৪ হাজার ৪৮ কোটি ৬২ লাখ ৪১ হাজার ৫০৯ টাকা ৪৪ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৫.৮৮ পয়েন্ট বা ০.০২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭২০.৬৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৩টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৩টির, কমেছে ১১৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। আজ সিএসইতে ৬১ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩২৫ বার পড়া হয়েছে ।
Tagged