সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও বেড়েছে লেনদেন

সময়: সোমবার, জুলাই ২৬, ২০২১ ৬:৪৯:২০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৬ জুলাই) পতন হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কিছুটা বেড়েছে।

জানা গেছে, আজ ডিএসইএক্স সূচকটি ২০.১৮ পয়েন্ট কমে ৬ হাজার ৪০৪.০৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩.৫৮ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৩.৭৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩৯০.২৬ পয়েন্টে এবং দুই হাজার ৩২২.৭৩ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ১ হাজার ৪২৮ কোটি ৯৪ লাখ টাকার। যা আগের দিন থেকে ৭৪ কোটি ২৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৫৪ কোটি ৭০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১১টির বা ২৯.৬৮ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৯টির বা ৬১.২৩ শতাংশের এবং ৩৪টির বা ৯.০৯ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৬৩২.২১ পয়েন্টে। সিএসইতে আজ ৩০৭টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৭টির দর বেড়েছে, কমেছে ১৫৪টির আর ৩৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৯ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪০০ বার পড়া হয়েছে ।
Tagged