১৯ কোটি টাকা পাবে ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা

সময়: মঙ্গলবার, এপ্রিল ৪, ২০২৩ ৮:২০:২১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জ ইনভেস্টরস প্রটেকশন’ ফান্ডে জমাকৃত ১৯ কোটি টাকা পাবেন ক্ষতিগ্রস্থ বিনিয়োগকারীরা। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, অর্থ আত্মস্বাৎ করা চারটি ট্রেকের বিনিয়োগকারীদের দাবী অনুযায়ী বিও হিসাবধারীদের দাবীসমূহ যাচাইপূর্বক অবশিষ্ট (দাবিকৃত মোট টাকার পরিমাণ-ইতোমধ্যে পরিশোধিত টাকার পরিমাণ) দাবির আনুপাতিক হারে পরিশোধ করতে হবে।

গত (১৪ মার্চ) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৮৬০ তম সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

বিএসইসি থেকে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক ও চিপ রেগুলেটরি অফিসারের বরাবরে এই বিষয়ে একটি চিঠি পাঠানো হয়েছে।

এই চার ট্রেকের মধ্যে রয়েছে ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই ট্রেক নং-০০৮), বাংকো সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই ট্রেক নং-০৬৩), তামহা সিকিউরিটিজ লিমিটেড (ডিএসই ট্রেক নং-০৮১) এবং শাহ মোহাম্মদ সগীর এন্ড কোং লিমিটেড (ডিএসই ট্রেক নং-১৭১)।

প্রসঙ্গত, পরবর্তীতে সংশ্লিষ্ট বিও হিসাবধারীগণের আত্মসাতকৃত সিকিউরিটিজ ও অর্থের বিপরীতে বর্ণিত ৪ ট্রেক হোল্ডার কোম্পানি কর্তৃক অর্থ জমা হলে বিও হিসাবধারীগণের পাওনা পরিশোধের পর কোন অর্থ অবশিষ্ট থাকলে তা ঢাকা স্টক এক্সচেঞ্জ ইনভেস্টরস প্রটেকশন’ ফান্ডে জমা করতে হবে।

এমতাবস্থায়, কমিশন সভায় গৃহীত উপর্যুক্ত সিদ্ধান্ত বাস্তবায়নের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং আগামী ৩০ (ত্রিশ) কার্য দিবসের মধ্যে কমিশনে অগ্রগতি প্রতিবেদন দাখিল করার জন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

 

 

Share
নিউজটি ১২৬ বার পড়া হয়েছে ।
Tagged