৫ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: মঙ্গলবার, অক্টোবর ২২, ২০১৯ ৭:০৫:৩৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। কোম্পানিগুলো হলো: সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ, ম্যারিকো, স্কয়ার ফার্মা, কাশেম ইন্ডস্ট্রিজ ও স্কয়ার টেক্সটাইল । ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সিনো বাংলা : পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৩৮ পয়সা।
আগামী ৩০ জানুয়ারি সকাল ১১ টায় গাজিপুরের রেজিস্টার অফিসে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ নভেম্বর।

ম্যারিকো: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের এ কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ২০০ শতাংশ অন্তবর্তীকালীন নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ২০১৯ আর্থিক বছরের ৩০ সেপ্টম্বর পর্যন্ত ৬ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।
দ্বিতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২১ টাকা ২৪ পয়সা। আগের বছরের একই সময় ছিল ১৫ টাকা ৩০ পয়সা। এদিকে ছয় মাসে (এপ্রিল- সেপ্টেম্বর ২০১৯) শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৮ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময় ছিল ৩২ টাকা ৯২ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪০ টাকা ২৯ পয়সা। আগামী ১২ নভেম্বর বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

স্কয়ার ফার্মা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের স্কয়ার ফার্মা ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ৪২ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাসসহ মোট ৪৯ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬ টাকা ৩ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮৬ টাকা ৩ পয়সা।
আগামী ১২ ডিসেম্বর সকাল ১০টায় ঢাকা ক্লাবে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

কাশেম ইন্ডাস্ট্রিজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ বোনাসসহ মোট ১২ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।
সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৩ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৩ টাকা ১৮ পয়সা।
আগামী ১২ ডিসেম্বর সকাল ১০.৩০মিনিটে ঢাকাস্থ রাওয়া কমপ্লেক্সে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে

স্কয়ার টেক্সটাইল: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ২০ শতাংশ নগদ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে।
সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১৮ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮ টাকা ২ পয়সা।
আগামী ১২ ডিসেম্বর সকাল ১১টায় ঢাকাস্থ ঢাকা ক্লাবে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ নভেম্বর। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ১০৬৮ বার পড়া হয়েছে ।
Tagged