সফটওয়্যার ও আইটি ব্যবসা করবে সুহৃদ

সময়: শনিবার, নভেম্বর ৩০, ২০১৯ ৭:০২:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড যৌথভাবে ডেভনেট লিমিটেডের সঙ্গে সফটওয়্যার ও আইটি ব্যবসা করবে। এসব ব্যবসায় জুন ২০২৪ পর্যন্ত আয়কর অব্যাহতি রয়েছে। নতুন ব্যবসা থেকে উভয় কোম্পানি ৫০ শতাংশ হারে মুনাফা ভাগ করে নেবে।
কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ১৩১তম পরিচালনা পর্ষদসভা গত ২৮ নভেম্বর কোম্পানির ঢাকা অফিসে অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় এ চুক্তিটি পর্ষদের অনুমোদন পেয়েছে।
কোম্পানির পরিচালনা পর্ষদ অনুমোদন দিয়েছে যে, বাংলাদেশের শীর্ষস্থানীয় সফটওয়্যার কোম্পানি ডেভনেট লিমিটেডের সঙ্গে সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড যৌথ কনসোর্টিয়াম গঠিত হবে। এ বিষয়ে গত ২৬ নভেম্বর ডেভনেট লিমিটেডের সাথে একটি চুক্তিও স্বাক্ষরিত হয়েছিল। ডেভনেট-সুহৃদ জেভিসি (যৌথ কনসোর্টিয়াম) দেশে এবং বিশ্বব্যাপী আইটি, আইটিইএস, ই-গভর্নেন্স, সফটওয়্যার, ডিজিটাইজেশন এবং অটোমেশন প্রকল্পগুলোতে ব্যবসা করবে, যেগুলো আয়কর অধ্যাদেশ, ১৯৮৪-এর অনুচ্ছেদ-এ, প্যারা-৩৩ অনুসারে ৩০ জুন, ২০২৪ পর্যন্ত সম্পূর্ণরূপে কর অব্যাহতিপ্রাপ্ত। এসব ব্যবসা থেকে উভয় সংস্থাই মুনাফা ৫০-৫০ ভিত্তিতে অথবা পারস্পরিক সম্মতিযুক্ত অনুপাতের সাথে ভাগ করে নেবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ১১২৮ বার পড়া হয়েছে ।
Tagged