অডিটরের কারণে স্থগিত বঙ্গজের বোর্ড সভা

সময়: সোমবার, নভেম্বর ২৫, ২০১৯ ৭:০৬:৫০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পরপর দুইবার স্থগিত হলো পুঁজিবাজারে তালিকাভুক্ত বঙ্গজের ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সংক্রান্ত পরিচালনা পর্ষদ সভা। পরবর্তীতে কবে এ কোম্পানির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে সে বিষয়ে কোনো সিদ্ধান্ত নিতে পারেনি কোম্পানি কর্তৃপক্ষ। মূলত কোম্পানির অডিটরের কারণে পর্ষদ সভার আয়োজন করা যাচ্ছেনা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, বঙ্গজ লিমিটেডের অডিটর ছিল আতা খান অ্যান্ড কোং। গত বছর আতা খানকে যখন অডিটর হিসেবে নিয়োগ দেওয়া হয় তখন অডিটর ফার্মটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অডিটর প্যানেলের তালিকায় ছিল। কিন্তু চলতি মাসের ১২ নভেম্বর আতা খান অ্যান্ড কোং (একেসি) চার্টার্ড অ্যাকাউন্টেন্টস জেনারেশন নেক্সট ফ্যাশনস লিমিটেডকে বিধি বহির্ভূতভাবে তিন বছরের অধিক নিরীক্ষা করার কারণে আতা খান অ্যান্ড কোং কে অডিটর প্যানেল থেকে বাতিল করে দেয় কমিশন।
এ সময় পর্যন্ত বঙ্গজের আর্থিক প্রতিবেদন আতা খান অডিট করেছে কিন্তু স্বাক্ষর করতে পারেনি। যে কারণে তাদের অডিট রিপোর্ট পাচ্ছে না বঙ্গজ লিমিটেড। এখন কোম্পানির আর্থিক প্রতিবেদন অডিট করতে অন্য আরেকজনের কাছে দেওয়া হয়েছে। যেহেতু আতা খানের লাইসেন্স বাতিল হয়ে গেছে তাই নতুন কেউ তার অডিট প্রতিবেদন দ্রুত করে দিতে পারবে না। এজন্য সময় প্রয়োজন, তাদের আরো কাগজ-পত্র দিতে হবে তারা রিভিউ করবে, আবার নতুন করে এগ্রিমেন্ট করে নিয়োগ দিতে হবে। এরপর নতুন অডিটর কাজ করবে। তবে এরই মধ্যে অডিট রিপোর্ট দিয়ে দেওয়ার কথা থাকলেও একই ইস্যুতে দেওয়া হয়নি। এখন অডিটর সংক্রান্ত সমস্যা দূর হওয়ার পরেই বঙ্গজের পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হবে বলে সূত্রে জানা গেছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৮৭ বার পড়া হয়েছে ।
Tagged