আশুগঞ্জ পাওয়ারের আইপিও আবেদনের শেষ দিন আগামীকাল

সময়: শনিবার, অক্টোবর ৫, ২০১৯ ২:৩২:২৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পাওয়া আশুগঞ্জ পাওয়ার স্টেশনের বন্ডের আইপিওর আবেদন গ্রহণ আগামীকাল শেষ হচ্ছে।  কোম্পানির প্রসপেক্টাস সুত্রে এ তথ্য জানা গেছে। এর আগে গত ২৩ সেপ্টেম্বর থেকে আবেদন গ্রহণ শুরু হয়।

জানা যায়, গত ২ জুলাই ৬৯২তম কমিশন সভায় এ প্রতিষ্ঠানের আইপিও অনুমোদন করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আশুগঞ্জ পাওয়ারের ৫ হাজার টাকা ইস্যু মূল্যের ২ লাখ নন-কনভার্টেবল, রিডেম্বল, কুপন বেয়ারিং বন্ড আইপিও’র মাধ্যমে ইস্যু করার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। কোম্পানিটি ১০০ কোটি টাকা উত্তোলনের মাধ্যমে ভূমি উন্নয়ন ও সিভিল ওয়ার্ক, প্রাথমিক জ্বালানি, যানবাহন ক্রয়, প্রকৌশলী ও পরামর্শক সেবা, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যবহার করা হবে।

প্রাপ্ত তথ্য মতে, ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬৫ টাকা ৯৬ পয়সা। এ কোম্পানিটির বিগত ৫ বছরে ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১০ টাকা ৬৩ পয়সা। আশুগঞ্জ পাওয়ারের ৭ বছর মেয়াদি বন্ডটির বার্ষিক কুপন সুদহার হবে ১৮২দিন মেয়াদি ট্রেজারি বিলের সুদ হারের সাথে ৪ শতাংশ মার্জিন যুক্ত হার (সর্বনিম্ন ৮.৫ শতাংশ ও সর্বোচ্চ ১০.৫০ শতাংশ) এবং অর্ধবার্ষিক মেয়াদে প্রদেয়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট এবং ব্র্যাক ইপিএল ইনভেস্টমেন্টস। এছাড়া ট্রাস্টি হিসাবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৯৩ বার পড়া হয়েছে ।
Tagged