গ্রামীণ ফোনের অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা

সময়: সোমবার, জুলাই ১৫, ২০১৯ ১২:২০:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য অন্তবর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকমিউনিকেশন খাতের ‘এ’ ক্যাটাগরির গ্রামীণফোন। গতকাল কোম্পানির বোর্ড সভায় বিনিয়োগকারীদের জন্য ৯০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, ২০১৯ আর্থিক বছরের অর্ধবার্ষিক (জানুয়ারি-জুন) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানিটি। বিনিয়োগকারীরা প্রতিটি ১০ টাকা ফেস ভ্যালুর শেয়ারের বিপরীতে ৯ টাকা নগদ পাবেন। অন্তবর্তীকালীন লভ্যাংশ বিতরণে বিনিয়োগকারী নির্বাচনের জন্য কোম্পানিটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ আগস্ট।
কোম্পানিটির ২০১৯ আর্থিক বছরের অর্ধবার্ষিক হিসাব অনুযায়ী (জানুয়ারি-জুন) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ টাকা ৩৭ পয়সা। আগের আর্থিক বছরের একই সময়ে হয়েছিল ১২ টাকা ১০ পয়সা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ১টাকা ২৭ পয়সা বা ১০ শতাংশ বেড়েছে।
২০১৯ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৭ পয়সা। আগের আর্থিক বছরের একই সময়ে হয়েছিল ৭ টাকা ৭০ পয়সা। অর্থাৎ আগের বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে ইপিএস ৬৩ পয়সা বা ৮ শতাংশ কমেছে।
কোম্পানিটির শেয়ার গতকাল সর্বশেষ ৩২৪ টাকা ৫০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ৩২২ টাকা ৮০ পয়সা থেকে ৪১৯ টাকা ৯০ পয়সায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩১৮ বার পড়া হয়েছে ।
Tagged