ছয় কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ ৭:২১:৪৭ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো- ম্যারিকো, গ্রাক্সোস্মিথ ক্লাইন, সিঙ্গার বাংলাদেশ, সোস্যাল ইসলামি ব্যাংক, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স ও ডেলটা লাইফ ইন্স্যুরেন্স।
ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে আজ এ তথ্য জানা গেছে।

ম্যারিকো : ওষুধ ও রসায়ন খাতের ‘এ’ ক্যাটাগরির ম্যারিকো বাংলাদেশ লিমিটেডের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিটির ২০১৯ আর্থিক বছরের প্রথম প্রান্তিকে (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ টকা ৯৫ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১৭ টাকা ৬২ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৬ টাকা ৮৫ পয়সা। ৩১ মার্চ ২০১৯ পর্যন্ত সময়ে সম্পদ মূল্য ছিল ৪১ টাকা ৩৪ পয়সা।

গ্রাক্সোস্মিথ ক্লাইন: গ্রাক্সোস্মিথ ক্লাইনের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিটির ২০১৯ আর্থিক বছরের ৬ মাসের (জানুয়ারী-জুন) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২২ টাকা ২৫ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ১৫ টাকা ১৪ পয়সা। এদিকে কোম্পানিটির ২০১৯ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ১৯ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৩ টাকা ৬৫ পয়সা।
২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৭২ টাকা ৫৭ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে সম্পদ মূল্য ছিল ১৭৮ টাকা ৪৯ পয়সা।

সিঙ্গার বাংলাদেশ: সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের ২০১৯ আর্থিক বছরের ৬ মাসের (জানুয়ারী-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ১৪ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ৩ টাকা ৯৭ পয়সা। এদিকে কোম্পানিটির ২০১৯ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯১ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ২ টাকা ৭৯ পয়সা।
২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৫ টাকা ৬৫ পয়সা। ৩১ ডিসেম্বও ২০১৮ পর্যন্ত সময়ে সম্পদ মূল্য ছিল ২৩ টাকা ১৮ পয়সা।

সোস্যাল ইসলামি ব্যাংক: সোস্যাল ইসলামি ব্যাংকের ২০১৯ আর্থিক বছরের ৬ মাসের (জানুয়ারী-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ৩৭ পয়সা। এদিকে কোম্পানিটির ২০১৯ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ৭ পয়সা।
২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৬ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ২৫ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স: প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ২০১৯ আর্থিক বছরের ৬ মাসের (জানুয়ারী-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ৩৫ পয়সা। এদিকে কোম্পানিটির ২০১৯ আর্থিক বছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ২০ পয়সা।
২০১৯ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৬৯ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে সম্পদ মূল্য ছিল ১২ টাকা ৭১ পয়সা।

ডেলটা লাইফ ইন্স্যুরেন্স: ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের ২০১৯ আর্থিক বছরের দি¦তীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, লাইফ ইন্স্যুরেন্স ফান্ড বেড়েছে ৪৩ কোটি ৯৩ লাখ ৩০ হাজার টাকা ও মোট লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের আকার দাঁড়িয়েছে ৩ হাজার ৮৭৮ কোটি ৭৯ লাখ টাকা। গত আর্থিক বছরের একই সময়ে কোম্পানির লাইফ ইন্স্যুরেন্স ফান্ড বেড়েছিল ১১ কোটি ৪৭ লাখ টাকা ও মোট লাইফ ইন্স্যুরেন্স ফান্ডের আকার ছিল ৩ হাজার ৬৫১ কোটি ৫৬ লাখ ৪০ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২৫ বার পড়া হয়েছে ।
Tagged