ডিএসই’র এমডি পদে সাইফুর রহমানসহ ১৬ আবেদন

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০১৯ ১২:১১:১৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পেতে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাবেক এমডি সাইফুর রহমান মজুদারসহ ১৬টি আবেদনপত্র জমা পড়েছে। তবে যে মানের আবেদনপত্র জমা পড়েছে; তাতে সন্তুষ্ট নয় খোদ ডিএসইর পরিচালনা পর্ষদ। এসব আবেদন পর্যালোচনার জন্য নমিনেশন অ্যান্ড রিমুনারেশন কমিটি (এনআরসি) কে দায়িত্ব দেয়া হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ পেতে মোট ১৬টি আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাবেক সিএসই ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান মজুদার আবেদন করেছেন। সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক গোলাম ফারুকও রয়েছেন। তবে যে মানের আবেদন জমা পড়েছে, তাতে সুন্তুষ্ট হতে পারছে না ডিএসইর পরিচালনা পর্ষদ। এসব আবেদন পর্যালোচনার জন্য এনআরসি কে দায়িত্ব দেয়া হয়েছে। এনআরসির পর্যালোচনার পর ডিএসইর পরিচালনা পর্ষদ পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবে। তবে সূত্রটি বলছে, এমডি নিয়োগের জন্য আবার পত্রিকায় বিজ্ঞাপন দেয়া হতে পারে।

গত ৭ আগস্ট ডিএসই কর্তৃপক্ষ নতুন এমডি নিয়োগের জন্য ডেইলি অবজারভার, প্রথম আলো পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ করে। তাতে গত ১ সেপ্টেম্বর রোববারের মধ্যে আবেদন জমা দিতে বলা হয়। নির্ধারিত সময়ের মধ্যে ১৬টি আবেদন জমা পড়ে।

এর আগে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালকের মেয়াদ গত ১১ জুলাই বৃহস্পতিবার শেষ হয়। এরপর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন প্রতিষ্ঠানটির প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আব্দুল মতিন পাটোয়ারি।

স্টক এক্সচেঞ্জ ডি-মিউচ্যুয়ালাইজেশন আইন অনুযায়ী, স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালকের মেয়াদ তিন বছর। তবে কমিশনের অনুমোদনক্রমে তিনি আরো এক মেয়াদে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে থাকতে পারবেন। তাই ডিএসই পর্ষদ ব্যবস্থাপনা পরিচালকের পুন:নিয়োগের জন্য বিএসইসির কাছে আবেদন করে ডিএসই পর্ষদ। কিন্তু বিএসইসি তা নাকচ করে দেওয়ায় এমডি খুজতে হচ্ছে ডিএসইকে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২০ বার পড়া হয়েছে ।
Tagged