পতন ঠেকাতে বিনিয়োগকারীদের বিক্ষোভ

সময়: বুধবার, অক্টোবর ১৬, ২০১৯ ৯:৪৩:৩৪ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের ধারাবাহিক পতন ঠেকাতে বিনিয়োগকারীরা ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে গতকাল মঙ্গলবার বিক্ষোভ করেছেন। ‘পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’-এর ব্যানারে সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিক্ষোভ করেন সাধারণ বিনিয়োগকারীরা।
বিক্ষোভকালে সাধারণ বিনিয়োগকারীরা বলেন, আমরা চুরি করিনি, অথচ ডিএসই আমাদের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেছে। আমরা পুঁজিবাজারে অর্থ বিনিয়োগ করেছি, সেখানে প্রতিদিন লোকসান হচ্ছে। প্রতিদিন পুঁজি হারাচ্ছেন সাধারণ বিনিয়োগকারীরা। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। আমরা কোনো কিছুতেই ভয় পাই না। আমাদের বেঁচে থাকা আর মরে যাওয়া একই কথা। তাই সব কিছু উপেক্ষা করে আমরা বিক্ষোভের মাধ্যমে বাজারে পতন ঠেকানোর দাবি জানাই। যতদিন বাজার স্থিতিশীল না হবে ততদিন আমদের আন্দোলন চলবে।
‘পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ’-এর সভাপতি মিজান উর রশিদ চৌধুরী বলেন, ‘বাজার যখন পতন হয়, তখন আমরা সাধারণ বিনিয়োগকারীদের নিয়ে প্রতিবাদ করি। আর এ কারণে ডিএসই থানায় সাধারণ ডায়েরি করে আমাদের প্রতিবাদের ভাষা কেড়ে নিয়েছিল। কিন্তু ভয়াবহ পতনে যখন দেয়ালে পিঠ ঠেকে গেল তখন মৃত্যু ভয় না করে আমরা বিক্ষোভের ডাক দিলাম।’

তিনি বলেন, ‘কার স্বার্থে আমাদের বিরুদ্ধে জিডি করেছে ডিএসই কর্তৃপক্ষ বিনিয়োগকারীদের নিকট তার জবাব দিতে হবে। পুঁজিবাজার ক্যাসিনো খেলার মতো পরিস্থিতি হয়ে গেছে।’ তাই ক্যাসিনোর বিরুদ্ধে যেভাবে অভিযান চালানো হয়েছে, তেমনি বাজারের অশুভ চক্রের বিরুদ্ধে অভিযান চালানোর দাবি জানান তিনি।
বিক্ষোভকালে ‘বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন’-এর চেয়ারম্যান ও একজন কমিশনারের পদত্যাগ দাবি করেন বিনিয়োগকারীরা।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩০৪ বার পড়া হয়েছে ।
Tagged