ফ্লোর স্পেস কিনবে তাকাফুল ইন্স্যুরেন্স

সময়: রবিবার, সেপ্টেম্বর ৮, ২০১৯ ৫:০৫:১৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ ৩টি ফ্লোর স্পেস ও গাড়ি পার্কিংয়ের জায়গা কেনার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুুযায়ী, কোম্পানিটি ঢাকাস্থ ফকিরাপুলের ডিআইটি এক্সটেনশন রোডে অবস্থিত মনির টাওয়ারের ৫ম, ৬ষ্ট ও ৭ম তলায় ফ্লোর ক্রয় করবে। প্রতিটি ফ্লোরের আয়তন ৩ হাজার ৪৫০ বর্গফুট। তিনটি ফ্লোরের মধ্যে ৫ম ফ্লোরটি গাড়ি পার্কিংয়ের জন্য রাখা হয়েছে। উক্ত ফ্লোর ও গাড়ি পার্কিংয়ের জায়গা ক্রয় ও রেজিস্টেশনসহ মোট ১১ কোটি ৪১ লাখ ৪১ হাজার ৪৩৬ টাকা খরচ হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।

এদিকে আজ প্রতিটি শেয়ার সর্বশেষ ২৭ টাকা ১০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ২২ টাকা ৫০ পয়সা থেকে ৪০ টাকা ৫০ পয়সায় ওঠানামা করে।

২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া এ কোম্পানির পরিশোধিত মূলধন ৪২ কোটি ৫৮ লাখ ৭০ হাজার টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৪ কোটি ২৫ লাখ ৮৬ হাজার ৯৭৮টি। ৩১ জুলাই ২০১৯ সাল পর্যন্ত পরিচালকদের কাছে রয়েছে ৫০.৮২ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৫.৩৯ শতাংশ শেয়ার, বিদেশি বিনিয়োগকারীদের কাছে ২.২৩ শতাংশ শেয়ার ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে ৩১.৫৬ শতাংশ শেয়ার।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩২৩ বার পড়া হয়েছে ।
Tagged