ব্লক মার্কেট

ব্লক মার্কেটে ৭২ কোটি টাকার বেশি লেনদেন

সময়: মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২ ৬:১১:৩২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১৬ আগস্ট ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৪৩ কোম্পানির ৯৬ লাখ ১৪ হাজার ১৬০টি শেয়ার ১২২বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৭২ কোটি ৬৭ লাখ ৬৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, আজ ব্লক মার্কেটে লেনদেনের শীর্ষে উঠে এসেছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ২১ লাখ ৬৬ হাজার টাকার। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫২০ টাকা থেকে ৫১৮ টাকা ৭০ পয়সায়। দ্বিতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে ফরচুন সুজের। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ১১ কোটি ৯২ লাখ ২৬ হাজার টাকার। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮২ টাকা ১০ পয়সা থেকে ৭৯ টাকা ৫০ পয়সায়। তৃতীয় সর্বোচ্চ লেনদেন হয়েছে বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ৬ কোটি ৬৭ লাখ ৩৬ হাজার টাকার। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬২ টাকায়। চতুর্থ সর্বোচ্চ লেনদেন হয়েছে সি-পার্ল হোটেলের। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ৫ কোটি ৭৯ লাখ ৬ হাজার টাকার। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৫৬ টাকা থেকে ৫৫ টাকা ২০ পয়সায়। পঞ্চম সর্বোচ্চ লেনদেন হয়েছে ইন্ট্রাকো সিএনজি। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ৫ কোটি ১২ লাখ ৬৪ হাজার টাকার। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩০ টাকা থেকে ৭১৫ টাকায়। ষষ্ট সর্বোচ্চ লেনদেন হয়েছে সোনালী পেপারের। কোম্পানিটির শেয়ার লেনেদেন হয়েছে ৫ কোটি ৪৭ হাজার টাকার। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৩০ টাকা থেকে ৭১৫ টাকায়।

অন্য কোম্পানিগুলোর মধ্যে- ব্র্যাক ব্যাংকের ৩ কোটি ১১ লাখ ২০ হাজার টাকার, আইপিডিসি ফাইন্যান্সের ২ কোটি ৩৪ লাখ ৩ হাজার টাকার, জিএসপি ফাইনান্সের ২ কোটি ২ লাখ ৮২ হাজার টাকার, সান লাইফ ইন্সুরেন্সের ১ কোটি ৬১ লাখ ৬২ হাজার টাকার, কে এন্ড কিউয়ের ১ কোটি ৫৯ লাখ টাকার, বিচ হ্যাচারির ১ কোটি ১১ লাখ ২৫ হাজার টাকার, মালেক স্পিনিংয়ের ১ কোটি ২ লাখ ৯৯ হাজার টাকার, ওরিয়ন ফার্মার ৭০ লাখ ৮ হাজার টাকার, আলহাজ্ব টেক্সটাইলের ৬৭ লাখ ৫০ হাজার টাকার, গ্রামীনফোনের ৫৭ লাখ ৪০ হাজার টাকার, স্কয়ার ফার্মার ৪০ লাখ ৪৫ হাজার টাকার, এনআরবিসি ব্যাংকের ৩৮ লাখ ৬০ হাজার টাকার, প্যারামাউন্ট টেক্সটাইলের ৩১ লাখ ৮০ হাজার টাকার, বেক্সিমকো ফার্মার ৩১ লাখ ৭১ হাজার টাকার, ম্যারিকোর ৩০ লাখ ১৯ হাজার টাকার, সুহৃদ ইন্ডাস্ট্রিজের ২৩ লাখ ৫৬ হাজার টাকার, নিউ লাইন ক্লোথিংয়ের ২০ লাখ ৩০ হাজার টাকার, জাহিন স্পিনিংয়ের ১৯ লাখ ৯৫ হাজার টাকার, ইমাম বাটনের ১৯ লাখ ৭৫ হাজার টাকার, প্রাইম ইন্সুরেন্সের ১৫ লাখ ৫৭ হাজার টাকার, সালভো কেমিক্যালের ১৪ লাখ ৭ হাজার টাকার, এনসিসিবিএল মিউচুয়াল ফান্ডের ১৩ লাখ ৩৫ হাজার টাকার, বেক্সিমকো লিমিটেডের ১২ লাখ ৮২ হাজার টাকার, ইয়াকিন পলিমারের ১১ লাখ ৮০ হাজার টাকার, আমরা টেকনোলজির ১১ লাখ ৫৫ হাজার টাকার, ইবিএলএনআরবি মিউচুয়াল ফান্ডের ১০ লাখ ৮০ হাজার টাকার, ইস্টার্ন হাউজিংয়ের ৮ লাখ ৬৭ হাজার টাকার, রহিমা ফুডের ৮ লাখ ৮ হাজার টাকার, ইউনিয়ন ক্যাপিটালের ৭ লাখ ৬০ হাজার টাকার, ফারইস্ট লাইফের ৭ লাখ ৩৫ হাজার টাকার, আরডি ফুডের ৬ লাখ ১৬ হাজার টাকার, পপুলার ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫ লাখ ৮৯ হাজার টাকার, আলিফ ইন্ডাস্ট্রিজের ৫ লাখ ৪৯ হাজার টাকার, বিডি থাই অ্যালুমিনিয়ামের ৫ লাখ ৩৮ হাজার টাকার, সিএন্ডএ টেক্সটাইলের ৫ লাখ ৩০ হাজার টাকার, সোনারগাঁও হোটেলের ৫ লাখ ১১ হাজার টাকার, পিএফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ৫ লাখ ৭ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২০১ বার পড়া হয়েছে ।
Tagged