বিএমবিএ’র নির্বাচন তফসিল ঘোষণা

সময়: বুধবার, সেপ্টেম্বর ২৫, ২০১৯ ৯:২২:২৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ) এর ২০২০-২১ মেয়াদের জন্য কার্যনির্বাহী কমিটির নির্বাচন আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনকে কেন্দ্র করে বিএমবিএ’র নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মুহাম্মদ এ হাফিজ এ তফসিল ঘোষণা করেন। এ সময় বিএমবিএ’র নির্বাচন বোর্ডের সদস্য তানিয়া শারমিন ও মো. ইসরাইল হোসেন উপস্থিত ছিলেন।
গতকাল মঙ্গলবার বিএমবিএ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিরতিহীন ভোটগ্রহণ করা হবে। ভোটগ্রহণের স্থান পরবর্তীতে জানানো হবে।
আগামী ৩ নভেম্বর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। নভেম্বর কার্যনির্বাহী সদস্য পদের জন্য মনোনয়ন পত্র বিতরণ শুরু হবে, যা দাখিলের জন্য সর্বশেষ সময়সীমা ১৪ নভেম্বর। ১৬ নভেম্বর যাছাই-বাছাই শেষে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। প্রার্থিতা প্রত্যাহারের জন্য ২৮ নভেম্বর পর্যন্ত সময় থাকবে। একইদন বিকাল ৪টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

এরপর ২১ ডিসেম্বর সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ভোটগ্রহণ করা হবে। যা ওইদিনই গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে। নির্বাচনের মাধ্যমে সভাপতি, দুই জন সহসভাপতি, মহাসচিব, কোষাধ্যক্ষ ও ৬ জন সদস্যসহ মোট ১১ সদস্যের কার্যকরি পরিষদ নির্বাচিত হবেন।
প্রসঙ্গত, বিএমবিএ’র নির্বাচন বোর্ডের অন্যান্য সদস্যরা হলেন- এ সময় বোর্ডের সদস্য হিসেবে রয়েছেন তানিয়া শারমিন ও মো. ইসরাইল হোসেন।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৮ বার পড়া হয়েছে ।
Tagged