মুন্নু সিরামিকের ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯ ৯:৫৭:৫৬ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিক খাতের ‘এ’ ক্যাটাগরির মুন্নু সিরামিকের ক্রেডিট রেটিং সম্পন্ন হয়েছে। কোম্পানিটিকে দীর্ঘ মেয়াদের জন্য ‘এ থ্রি’ ও স্বল্প মেয়াদের জন্য ‘এসটি-থ্রি’ রেটিং দেওয়া হয়েছে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত আর্থিক বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মানদন্ড নির্নয় করেছে ডব্লিওএএমও ক্রেডিট রেটিং কোম্পানি (বিড) লিমিটেড।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির শেয়ার  সর্বশেষ ২২০ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ১১৮ টাকা ৫০ পয়সা থেকে ৪৪৯ টাকায় ওঠানামা করে।

কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত ২০১৯ আর্থিক বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারী-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ পয়সা। আগের আর্থিক বছরের একই সময়ে ইপিএস হয়েছিল ৩০ পয়সা। ২০১৯ আর্থিক বছরের ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৭৬ টাকা ৮০ পয়সা। ২০১৮ আর্থিক বছরের ৩০ জুন পর্যন্ত সময়ে এনএভি ছিল ৯১ টাকা ৪৬ পয়সা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ১০৪.২২। হালনাগাদ অনিরিক্ষিত মুনাফার ভিত্তিতে মূল্য আয় অনুপাত ২৫.৫৭।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৩০ বার পড়া হয়েছে ।
Tagged