ইউনিলিভার কঞ্জুমারের ডিভিডেন্ড ঘোষণা

সময়: শুক্রবার, মার্চ ১০, ২০২৩ ১১:৪৬:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি ইউনিলিভার কঞ্জুমারের ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

০৯ মার্চ অনুষ্ঠিত বোর্ড সভায় কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২৪০ শতাংশ ক্যাশ এবং ৬০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

অর্থাৎ প্রতিটি শেয়ারের বিপরীতে ক্যাশ ডিভিডেন্ড বিনিয়োগকারীরা ২৪ টাকা পাবেন। এছাড়া প্রতি ১০টি শেয়ারের বিপরীতে স্টক হিসেবে ৬টি শেয়ার পাবেন।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৬০ টাকা ৬৪ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪৩ টাকা ৮০ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩৯ টাকা ৬০ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ১২২ টাকা ৮৮ পয়সা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৬ মে ২০২৩ ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ০৩ এপ্রিল ২০২৩।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৪৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ টাকা ৮০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২২ টাকা ৯০ পয়সায়।

 

Share
নিউজটি ১১৯ বার পড়া হয়েছে ।
Tagged