লভ্যাংশ ঘোষণা করেছে ৩ কোম্পানি

সময়: সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯ ৭:৫৬:৪৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের ৩ কোম্পানি লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো: বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড, বিএসআরএম স্টিল ও রানার অটোমোবাইলস। সংশ্লিষ্ট সুত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস ৩০ জুন ২০১৮-২০১৯ সমাপ্ত আর্থিক বছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল সোমবার অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় এ ঘোষণা দেওয়া হয়।

জানা যায়, এ সময় কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১১ টাকা ৭৭ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৭ টাকা ৪৬ পয়সা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৯ টাকা ৬৩ পয়সা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৯ ডিসেম্বর দুপুর ১২টায় চট্টগ্রামের স্মরণীকা কমিউনিটি সেন্টাওে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

প্রকৌশল খাতের আরেক কোম্পানি বিএসআরএম স্টিল ৩০ জুন ২০১৮-২০১৯ আর্থিক বছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। গতকাল সোমবার অনুষ্ঠিত কোম্পানির বোর্ড সভায় এ ঘোষণা দেওয়া হয়।

সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৪ টাকা ৬০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৪ টাকা ৭৯ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৫ টাকা ৫৮ পয়সা।

আগামী ১৯ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ অক্টোবর।

প্রকৌশল খাতের রানার অটোমোবাইলস লিমিটেড ২০১৮-১৯ সমাপ্ত আর্থিকবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে মধ্যে ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস।

সমাপ্ত আর্থিকবছরে আর্থিক প্রতিবেদন অনযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫ টাকা ৭ পয়সা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৫ টাকা ৪৯ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৬৪ বার পড়া হয়েছে ।
Tagged